রাফসান দ্য ছোটভাইকে ১৬ লাখ টাকা জরিমানা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৭ অপরাহ্ন, ২৮শে আগস্ট ২০২৪


রাফসান দ্য ছোটভাইকে ১৬ লাখ টাকা জরিমানা
ইফতেখার রাফসান

ইউটিউবার রাফসান দ্য ছোট ভাইকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে বিশুদ্ধ খাদ্য আদালত। সেই সাথে অনুমোদনহীন ড্রিংকস ‘ব্লু’ ৭ দিনের মধ্যে বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে।


বুধবার (২৮ আগস্ট) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর এ আদেশ দেন।  এ সময় আদালতে উপস্থিত ছিলেন রাফসান।


এ বিষয়ে ইফতেখার রাফসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি আমি জেনেছি। এখন আমার আইনজীবীর সঙ্গে আছি। বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলে পরবর্তীতে কি করা যায় সেটা নিয়ে ভাবছি।’


আরও পড়ুন: বন্যার্তদের সহায়তার কথা জানিয়ে ভিডিও পোস্ট, তোপের মুখে অপু বিশ্বাস


ইফতেখার রাফসানের আইনজীবী মো. রাকিব জানান,  ড্রিংকস ‘ব্লু’র পাশে আরও কয়েকটি ড্রিংকস কোম্পনি ছিলো। আদালতের অভিযোনে তাদেরকেও জরিমানা করা হয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই পরবর্তীতে আইনগতভাবে আমরা এগোবো।


আরও পড়ুন: আরাফাতের গ্রেফতারে মিষ্টি নিয়ে গুলশান থানায় হিরো আল


গত বছরের ৮ ডিসেম্বর সোশ্যাল মিডিয়া ফেসবুক লাইভে এসে ‘ব্লু’ নামের নতুন পানীয় আনার ঘোষণা দেন ইফতেখার রাফসান। এরপর ‘ব্লু’ নিয়ে নানা আলোচনা শুরু হয় সামাজিক মাধ্যমে।


এর আগেও নোংরা পরিবেশে মান নিয়ন্ত্রণহীনভাবে ব্লু ড্রিংকস তৈরির অভিযোগে গেল২৪ এপ্রিল পরিচালিত অভিযানে ‘ব্লু এনার্জি ড্রিংকস’ নামক কোমল পানীয়টিতে নিবন্ধন সনদ না থাকায় মোট ৩০ হাজার টাকা জরিমানা করা ভ্রাম্যমাণ আদালত। সংস্থাটির কুমিল্লা শাখা এবং কুমিল্লা জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।


জেবি/এসবি