গাইবান্ধায় আমীর হামযার তাফসিরে লাখো মানুষের ঢল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৪ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৪


গাইবান্ধায় আমীর হামযার তাফসিরে লাখো মানুষের ঢল
ছবি: প্রতিনিধি

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় মুফতি মাওলানা আমির হামজার তাফসিরুল কোরআন মাহফিলে লাখো মানুষের ঢল। মাহফিলে একজন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছে বলে নিশ্চিত হওয়া গেছে।


জানাযায়, শুক্রবার (৩০ আগষ্ট) শুক্রবার পলাশবাড়ী আদর্শ এতিম খানার আয়োজনে ঐতিহ্যবাহী পলাশবাড়ী এস এম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করা হয়।


আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল করিম।


আরও পড়ুন: জমি নিয়ে ভাইকে মারপিট, কথা বলায় মাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা!


বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাইবান্ধা ০৩ পলাশবাড়ী সাদুল্লাপুর আসনের জামায়াত মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাওসার মো. নজরুল ইসলাম লেবু মাওলানা। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা অধ্যক্ষ গোলাম মোস্তফা, সাবেক ভাইস চেয়ারম্যান আবু তালেব মাষ্টারসহ জামায়াত ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 


কোরআন মাহফিলকে ঘিরে আয়োজক কমিটির পক্ষ থেকে ব্যাপক প্রচার প্রচারণা করা হয়। মাহফিলের প্রধান আকর্ষণ ছিলেন মুফতি মাওলানা আমির হামযা।


আরও পড়ুন: গাইবান্ধায় বাসের ধাক্কায় অটোরিকশায় থাকা ২ যাত্রী নিহত


শুক্রবার জুম্মা নামাজ শেষে দুর দুরান্ত থেকে মাহফিল স্থলে আসতে শুরু করেন ধর্মপ্রাণ মুসুল্লিরা। বাদ এশা কানায় কানায় পুর্ন হয় গোটা এস এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় ময়দান। এমনকি গাছের উপরে,বাড়ির ছাদে,রাস্তাঘাটে,বসে  তাফসির শুনতে দেখা যায় ধর্মপ্রাণ মুসুল্লীদের ।


রাত সারে ৮ টায় শুরু হয় তাফসির শেষ হয় রাত সারে ১০ টায়। এসময় একজন হিন্দু তার নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের সমাপ্ত হয়।


এমএল/