ভারতে পালাতে চুক্তি, ১১ বাংলাদেশিকে সুন্দরবনে রেখে পালালো দালাল


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১:৩১ অপরাহ্ন, ১লা সেপ্টেম্বর ২০২৪


ভারতে পালাতে চুক্তি, ১১ বাংলাদেশিকে সুন্দরবনে রেখে পালালো দালাল
প্রতীকি ছবি

আওয়ামী লীগ সরকারের পতনের পর অনেক নেতা কর্মী দেশে ছেড়ে পালানোর চেষ্টা করছে। এবার ১১ বাংলাদেশি ভারত পালানোর চেষ্টাকালে তাদের জঙ্গলে রেখেই পালালো দালালচক্র। শেষ পর্যন্ত তাদের ভারতীয় বন দপ্তরের কর্মীরা উদ্ধার করে আলিপুর আদালতে প্রেরণ করেছেন। ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের আটক করা হয়। তবে তাদের নাম-পরিচয় কিছুই প্রকাশ করা হয়নি।   


ভারতীয় গণমাধ্যম আজকালের প্রতিবেদনে বলা হয়, সুন্দরবন থেকে উদ্ধার করা ওই ১১ বাংলাদেশির বাড়ির খুলনায়। ছাত্র জনতার অভ্যুত্থানের পর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে ভারত পালিয়ে যাওয়ার পর তারাও দেশ ছাড়তে বাধ্য হন। এজন্য ভারতে আসতে চেয়ে এক দালালের শরণাপন্ন হন তারা। তবে তাদের জঙ্গলে রেখে পালিয়েছে দালাল।


আরও পড়ুন: গুমসংক্রান্ত আন্তর্জাতিক সনদে সই করায় বাংলাদেশকে স্বাগত জানাল জাতিসংঘ


আটককৃত ওই ১১ জনের মধ্যে ৫জন শিশু, পাঁচজন নারী ও একজন পুরুষ রয়েছে। এদের মধ্যে এক নারী জানায়, দালালের সঙ্গে ৪৫ হাজার টাকার চুক্তি হয়। কিন্তু ভারতে নিয়ে এসে দালাল তাদের জঙ্গলে ফেলে দিয়ে পালিয়ে যায়।  


আরও পড়ুন: আম্বানিকে টপকে এবার ভারতের শীর্ষ ধনী আদানি


পরে শেষ পর্যন্ত টহলদারির সময় বন দফতরের কর্মীদের নজরে পড়েন তারা। তাদের সবাইকে সুন্দরবন কোস্টাল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এদের মধ্যে পুরুষ ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ।


জেবি/এসবি