পুলিশের উপর জনগণের আস্থা না থাকলে পুলিশিং হয় না: জিএমপি কমিশনার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৫ অপরাহ্ন, ৮ই সেপ্টেম্বর ২০২৪


পুলিশের উপর জনগণের আস্থা না থাকলে পুলিশিং হয় না: জিএমপি কমিশনার
ছবি: প্রতিনিধি

পুলিশের উপর জনগণের আস্থা না থাকলে পুলিশিং হয় না। এবারে পুলিশ হারে হারে টের পেয়েছে যে শুধু লাঠি, অস্ত্র আর ক্ষমতার বাহাদুরি দিয়ে কিছু হয় না। পুলিশের প্রতি জনগণের আস্থা থাকতে হয়। পুলিশের এই অবস্থা ভুল নেতৃত্বের কারণে। রাষ্ট্রের সঙ্গে যেমন একটি দল একাকার হয়ে গিয়েছিল তেমনি পুলিশ একটি দলের বাহিনীতে পরিণত হয়েছিল। যার কারণে স্বাভাবিকভাবে পুলিশ জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। বাংলাদেশের পুলিশ এতটা অসহায় অবস্থায় কখনোই পড়েনি। এটা আমাদের জন্য চরম শিক্ষা হয়েছে। এখন নতুন নেতৃত্বে পুলিশ আবার জনগণের আস্থা অর্জন করবে।


রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় জিএমপি হলরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় নবাগত কমিশনার খোন্দকার রফিকুল ইসলাম এসব কথা বলেন।


আরও পড়ুন: শ্রীপুরে ট্রাকের ধাক্কায় মাইক্রোবাসের চালক নিহত


তিনি আরও বলেন, এ দল সে দল আমরা বুঝি না, আমরা আর দলের হয়ে কাজ করবো না। গাজীপুর মেট্রপলিটন পুলিশের জনবল সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি চেষ্টা করবো জনবল বাড়ানোর জন্য। এছাড়াও যে সমস্ত মামলা হয়েছে তাতে যেন কোন নিরঅপরাধ মানুষ হয়রানি না হয় সেজন্য পুলিশের প্রতি বিশেষ আহবান জানান। গাজীপুরের সড়ক মহাসড়কে যানজট, চাঁদাবাজি এবং মাদক নিয়েও কাজ করার আশ্বাস দেন।


মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান টিটু, শাহ সামসুল হক রিপন, সাংবাদিক দেলোয়ার হোসেন, মুজিবুর রহমান, আমিনুল ইসলাম, মুকুল কুমার মল্লিক, রাজীবুল হাসান প্রমুখ। 


আরও পড়ুন: শ্রীপুরে স্বামীর পুরুষাঙ্গ কেটে ফেললো দ্বিতীয় স্ত্রী


এসময় সাংবাদিকরা গাজীপুরের বিভিন্ন অনিয়ম এবং অসংগতি তুলে ধরেন। সভায় জিএমপি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং গাজীপুর জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


এমএল/