রাহুল গান্ধীকে প্রকাশ্যে হত্যার হুমকি, পুলিশে অভিযোগ কংগ্রেসের


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০২:২১ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৪


রাহুল গান্ধীকে প্রকাশ্যে হত্যার হুমকি, পুলিশে অভিযোগ কংগ্রেসের
ভারতের বিরোধীদলীয় নেতা ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী,। ছবি: সংগৃহীত

ভারতের বিরোধীদলীয় নেতা ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে হত্যার হুমকির অভিযোগে দিল্লি পুলিশের কাছে আবেদন করেছে কংগ্রেস। 


বুধবার (১৮ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ তথ্য জানিয়েছে।


আরও পড়ুন: ইসরায়েলি সেনাপ্রধানের পদত্যাগের ঘোষণা


প্রতিবেদনে বলা হয়েছে, লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীকে ‘শারীরিকভাবে আঘাত করার জন্য’ বিজেপি নেতা এবং তার সহযোগীদের ‘প্রকাশ্য হুমকির’ বিরুদ্ধে কংগ্রেস বুধবার অভিযোগ জমা দিয়েছে।


কংগ্রেসের কোষাধ্যক্ষ অজয় ​​মাকেন নয়াদিল্লির তুঘলক রোড থানায় অভিযোগটি জমা দেন এবং এর একটি অনুলিপি ভারতের প্রধান নির্বাচন কমিশনারের কাছেও পাঠানো হয়েছে।


ভারতীয় সংবাদমাধ্যম বলছে, দিল্লি পুলিশের কাছে পাঠানো চিঠিতে কংগ্রেস জানিয়েছে- একাধিক বিজেপি ও এনডিএ শরিকের নেতা রাহুল গান্ধীকে হত্যার হুমকি দিচ্ছে। রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টু থেকে শুরু করে উত্তর প্রদেশের মন্ত্রী রঘুরাজ সিং, তরবিন্দর সিং মারওয়াহ, শিবসেনা নেতা সঞ্জয় গাইকোয়াদের বিরুদ্ধে অভিযোগ এনেছে কংগ্রেস।


কংগ্রেসের দাবি, বিজেপি নেতা তরবিন্দর সিং সম্প্রতি এক জনসভায় বলেছেন, “রাহুল গান্ধী নিজের আচরণ শোধরান, নাহলে তার অবস্থাও তার দাদির মতো হবে।”


এছাড়া রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টুও রাহুল গান্ধীকে দেশের এক নম্বর সন্ত্রাসবাদী বলে আক্রমণ করেছেন। উত্তর প্রদেশের মন্ত্রীও একইকথা বলেছিলেন বলে দাবি কংগ্রেসের।


আরও পড়ুন: পেঁয়াজের ন্যূনতম রফতানিমূল্য প্রত্যাহার করল ভারত


শিবসেনা নেতা সঞ্জয় গাইকোয়াদ আবার ঘোষণা দিয়েছেন, রাহুল গান্ধীর জিহ্বা যে ছিড়ে আনতে পারবে, তাকে ১১ লাখ রুপি দেবেন তিনি।


দিল্লি পুলিশের কাছে চিঠি লিখে কংগ্রেস জানিয়েছে, রাহুল গান্ধীর বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্যের মধ্য দিয়ে জম্মু-কাশ্মিরসহ যে রাজ্যগুলোতে নির্বাচন চলছে, সেই জায়গায় অশান্তি সৃষ্টির চেষ্টা হচ্ছে।


কংগ্রেসের বক্তব্য, হত্যার হুমকিতে ভয় পান না তারা, কিন্তু এই সব ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।


আরএক্স/