পুলিশের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৫৮ পূর্বাহ্ন, ২০শে সেপ্টেম্বর ২০২৪


পুলিশের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গেফতার
ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমানকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে মশিউরকে চট্টগ্রাম থেকে আটক করা হয়েছে। ডিবি হেফাজতে নেওয়ার পর তাকে গ্রেফতার দেখানো হয়েছে।


আরও পড়ুন: আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক তাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তবে তাকে কোন কোন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে সে বিষয়টি জানাতে পারেননি তিনি।


ডিবি সূত্র জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসংশ্লিষ্ট একাধিক মামলায় মশিউরকে গ্রেফতার দেখানো হবে। এসব মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে রিমান্ডে নেওয়ার আবেদনও করবে ডিবি।


মশিউর রহমান দীর্ঘ সময় ঢাকা মহানগর পুলিশে ডিবিতে কর্মরত ছিলেন। সবশেষ লালবাগ জোনের উপকমিশনার (ডিসি) ছিলেন তিনি। অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিও পেয়েছিলেন।


আরও পড়ুন: সাড়ে ৩ হাজার অবৈধ ইটভাটা বন্ধ করা হবে


৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর গত ১৩ আগস্ট আরও ২৮ জনের পাশাপাশি মশিউরকেও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।


আলোচিত ডিবি কর্মকর্তা মশিউর ২০১৩ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক, ২০১৫ সালে বাংলাদেশ পুলিশ পদক ও ২০১৯ সালে বাংলাদেশ পুলিশ পদক অর্জন করে। কর্মদক্ষতার কারণে তাকে চারবার ‘আইজিপি এক্সাম্প্লারী গুড সার্ভিসেস ব্যাচ’ দেওয়া হয়েছে। গত ২৯ জুন ২০২২-২৩ সালের জন্য তিনি শুদ্ধাচার পুরস্কারও পান।


এমএল/