দর্শনায় মাধ্যমিকে সংক্ষিপ্ত সিলেবাস করার দাবিতে বিক্ষোভ মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৮ অপরাহ্ন, ২৩শে সেপ্টেম্বর ২০২৪


দর্শনায় মাধ্যমিকে সংক্ষিপ্ত সিলেবাস করার দাবিতে বিক্ষোভ মিছিল
ছবি: প্রতিনিধি

চুয়াডাঙ্গার দর্শনায় ৬ষ্ট শ্রেণী থেকে ৯ম শ্রেণীর ৪টি  বিষয় বাতিলসহ সংক্ষিপ্ত সিলেবাস করার দাবিতে বিক্ষোভ মিছিল করছে ছাত্র-ছাত্রীরা। এ বিক্ষোভ মিছিলে অংশ নেয় তিনটি মাধ্যামিক বিদ্যালয় ও ১ টি মাদ্রাসার ছাত্র ছাত্রীরা।


সোমবার (২৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলের সময় দর্শনার প্রধান সড়ক ও দর্শনা বাসস্ট্যান্ডে মহাসড়ক অবরোধ করে  ছাত্র- ছাত্রীরা।  এ মহাসড়ক অবরোধ করে রাখে  প্রায় ১০ মিনিট। এতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।পরে ছাত্র ছাত্রীরা বিক্ষোভ মিছিল করতে করতে দর্শনা প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।


আরও পড়ুন: দর্শনায় আইনশৃঙ্খলা রক্ষার্থে চুয়াডাঙ্গা-৬ বিজিবি


এ সমাবেশে বক্তব্য রাখেন দর্শনা মেমনগর বিডি মাধ্যামিক বিদ্যালয়ের ছাত্র মাসুদ রানা, ইয়ামিন আরাফাত, রাফিজা জান্নাতুল। এছাড়া দর্শনা মাধ্যামিক বালিকা বিদ্যালয়ের বৈশাখী ও কেরু উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র রিফাত রহমান। 


এ সময় ছাত্র ছাত্রীরা বলেন, ঐচ্ছিক বিষয় স্বাস্থ্য সুরক্ষা, শিক্ষা ও সংস্কৃতি, ও জীবন জীবিকা,  ডিজিটাল প্রযুক্তির আংশিক বাতিলের দাবিতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। 


আরও পড়ুন: দর্শনায় ১১ সোনার বারসহ মহিলা চোরাকারবারি আটক


এ সমাবেশে ছাত্র ছাত্রীরা আরও বলেন, আমাদের পরিক্ষার মাত্র দুই মাস আছে আমরা এত পড়াশুনা করে কভার করতে পারবো না।তাই আমাদের দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো। এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রায়ব ৪ শতাধিক ছাত্র ছাত্রী অংশ নেয়।


জেবি/এসবি