আসছে ‘হাওয়া’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আসছে ‘হাওয়া’

অতল সমুদ্রে গন্তব্যহীন একটি ফিশিং ট্রলারে আটকেপড়া আটজন মাঝি মাল্লা এবং এক রহস্যময় বেদেনীকে ঘিরে সম্প্রতি নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হাওয়া’। গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমনের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্রটির পোস্টার (১ এপ্রিল) প্রকাশিত হয়েছে।

প্রকাশিত প্রথম পোস্টারে দেখা মিলেছে সিনেমার প্রায় সব কলাকুশলীকে। দেখা যাচ্ছে চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, সুমন আনোয়ারদের মধ্যমণিতে চিৎ হয়ে আছেন লাল হাফপ্যান্ট পরা অচেতন শরিফুল রাজ!

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও পরিচালক নিজে।

নির্মাতা জানান, হাওয়া চলচ্চিত্রটি মূলত একালের রূপকথা, বহুল প্রচলিত এই ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শকেরা।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম প্রমুখ।

প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, এরই মধ্যে সিনেমাটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। শিগগিরই সেন্সরে জমা পড়বে। করোনা পরিস্থিতি বিচেনা করে অচিরেই প্রেক্ষাগৃহে ‘হাওয়া’র  মুক্তির দিনক্ষণ জানানো হবে।

ওআ/