প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য রেখে জাতীয় সরকার গঠন করতে হবে: লিংকন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫০ অপরাহ্ন, ৫ই অক্টোবর ২০২৪


প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য রেখে জাতীয় সরকার গঠন করতে হবে: লিংকন
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় জাতীয় পার্টি (কাজী জাফর) এর মহাসচিব, সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব লিংকন বলেছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য সৃষ্টির মাধ্যমে জাতীয় সরকার গঠন করতে হবে। তারেক রহমানের ৩১ দফা প্রস্তাবের ভিত্তিতে সমঝোতার মাধ্যমে জাতীয় সরকার হতে হবে। এক্ষেত্র রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য বিধানের মাধ্যমে ড. মুহাম্মদ ইউনুসকে প্রেসিডেন্ট ও তারেক রহমানকে প্রধানমন্ত্রী করে পরবর্তী জাতীয় সরকার গঠনের জোর দাবি জানাচ্ছি।

 

শনিবার (৫ অক্টোবর) ভেড়ামারায় তার নিজ বাসভব দুপুর দুইটায় সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: কুষ্টিয়ায় হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে পলিটেকনিক শিক্ষার্থীকে হত্যা


লিংকন আরও বলেন, হিংস্র দানব যখন প্রতারক হিসাবে রূপ নেয় জাতি তখন আর তার থেকে কিছুই আশা করে না। দেশের জনগণ তখন তার থেকে ভালো কিছু আশা করতে পারেনা। তখন তাকে পরিত্যাগ করাই ভালো। শেখ মুজিবরের মেয়ে শেখ হাসিনা শুধু হিংস্র দানবি নয় তিনি প্রচারকও বটে। রাজনীতিতে তো নয়ই, বাংলাদেশের মাটিতেই স্বৈরাচার শেখ হাসিনার আর কোন স্থান নেই। তার সাথে একসাথে একই টেবিলে জাতীয় রাজনীতিতে আর রাজনীতি করা সম্ভব নয়। 


দীর্ঘ ১৬ টি বছর তিনি জাতির সঙ্গে তামাশা করেছেন। জাতির সমস্ত সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছেন। এই মুহূর্তে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের প্রতীক, দেশনেত্রী খালেদা জিয়ার আদর্শের ধারক তারুণ্যের অহংকার তারেক রহমানের দেওয়া ৩১ দফার আলোকে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্যের মাধ্যমে জাতীয় সরকার গঠনই বাংলাদেশকে রক্ষা করতে পারে। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় লালন একাডেমির কমিটি বিলুপ্ত-নতুন কমিটি প্রনয়ণের দাবিতে মানববন্ধন


হাজার হাজার শহীদ ছাত্র জনতার রক্তের বিনিময়ে অর্জিত দ্বিতীয় স্বাধীনতাকে আর ভূলণ্ডিত হতে দেওয়া যাবে না। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষার জন্য আমাদেরকে এবার এই লড়াই এ জিততেই হবে। বাংলাদেশী জাতীয়তাবাদকে রক্ষা করতেই হবে। অনুষ্ঠানে ভেড়ামারা উপজেলা শাখার জাতীয় পার্টির সভাপতি আশরাফুল আলম চাঁদ মন্ডল, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম পান্না বিশ্বাস, জাতীয় পার্টির নেতা সেলিম রেজা, সুমন বিশ্বাস, মুকুল, রবিউল ইসলাম রবি, বিএম নয়নসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এমএল/