প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ফেরদৌস-তারিন-হৃদিসহ ৮ শিল্পী


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭:৫০ অপরাহ্ন, ১৭ই আগস্ট ২০২৩


প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ফেরদৌস-তারিন-হৃদিসহ ৮ শিল্পী
ছবি: সংগৃহীত

আগামীকাল শুক্রবার (১৮ আগস্ট) দেশ জুড়ে মুক্তি পাচ্ছে মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র '১৯৭১ : সেইসব দিন'। এরই অংশ  হিসেবে বৃহস্পতিবার (১৭ আগস্ট) গণভবনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তাঁর হাতে সিনেমাটির পোস্টার তুলে দিয়েছেন নির্মাতা হৃদি হক, অভিনয়শিল্পী লাকী ইনাম, চিত্রনায়ক ফেরদৌসসহ ৮ সদস্যের প্রতিনিধিদল।


নন্দিত অভিনেত্রী ও নির্মাতা হৃদি হকের এটি  প্রথম সিনেমা। ছবিটি সম্পর্কে তাঁর মূল্যায়ন- “১৯৭১ সেই সব দিন– তীব্র ভালোবাসা আর আশা-আকাঙ্ক্ষার গল্প। শুধু সময়টা ১৯৭১। তাই এর গল্প দর্শককে কাঁদাবে-হাসাবে সেই সঙ্গে একাত্তরকে অনুভব করাবে।”


আরও পড়ুন: যে কারণে ছেলের জন্মদিনে যাননি, জানালেন রাজ


ড. ইনামুল হকের মূল গল্প ভাবনায় তৈরি হয়েছে “১৯৭১ : সেইসব দিন”। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।


আরও পড়ুন: মান-অভিমান ভুলে আবারও এক সঙ্গে রাজ-পরী


ছবিটিতে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।


এই ছবিটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।


জেবি/এসবি