শাকিবের ছবির বাজেট নিয়ে প্রশ্ন, ডিপজলকে জবাব দিলেন অনন্য মামুন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩:২০ অপরাহ্ন, ১৩ই নভেম্বর ২০২৩


শাকিবের ছবির বাজেট নিয়ে প্রশ্ন, ডিপজলকে জবাব দিলেন অনন্য মামুন
ফাইল ছবি

পুরোদমে চলছে  সুপারস্টার শাকিব খানের প্রথম প্যান ইন্ডিয়াস সিনেমা ‘দরদ’। ছবির শুটিংয়ের জন্য বেনারসে অবস্থা করছে পুরো টিম। শাকিব খান-সোনাল চৌহানের সিনেমা শুটিংয়ের ব্যস্ততার মধ্যেও পরিচালক অনন্য মামুনকে দিতে হল ভিডিও বার্তা।


কদিন আগে পরিচালক অনন্য মামুনকে নিয়ে বিতার্কিত কথা বলেছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি এক সাক্ষাৎকারে বলেন, “মামুনের তো কিছুই নাই, ও এতো টাকা কোথায় পেল? ও কীভাবে দরদের মত এতো বড় ছবি বানাচ্ছে?”


এইসব প্রশ্নের জবাব দিতে গিয়ে মামুন বলেন, “ডিপজল ভাই, আসলেই আমার তেমন কোন অর্থ বিত্ত নেই। কিন্তু আমার আছে মেধা আর বুদ্ধি। সেটি দিয়েই ১৯৯৫ সালে শিশুশিল্পী হিসেবে প্রথম জাতীয় পুরস্কার পাই। এরপর ২০০২ পর্যন্ত ৭২ টির মতো জাতীয় পুরস্কার আছে (যদিও এতো সংখ্যক জাতীয় পুরস্কার নিয়ে প্রশ্ন থেকে যায়। তিনি সব পুরস্কারকেই জাতীয় পুরস্কার হিসেবে গণ্য করেছেন হয়ত)। সেখান থেকেই আমার যাত্রা শুরু।”


আরও পড়ুন: ভালোবাসা দিবসে আসছে পূজার ‘নাকফুল’


নির্মাতার ভাষ্য, “এখন সিনেমা বানাতে টাকা লাগে না, লাগে বুদ্ধি। যেমন, দরদ সিনেমার বাজেট ১০ কোটি রুপির ওপরে। সেই টাকা একটি নয়, বরং বাংলাদেশ, কলকাতা ও মুম্বাইয়ের চারটি প্রযোজনা প্রতিষ্ঠান দিচ্ছে। শুধু তাই নয়, এখন সিনেমায় প্রযোজনার বাইরেও নানা ধরনের ফাইন্যান্সারের বিষয়গুলো যুক্ত হয়েছে, যা ডিপজল ভাই, আপনাদের সময় ছিল না। দরদ সিনেমাতেও এমন কিছু ফাইন্যান্সার কোম্পনি রয়েছে। এবং আমরা দরদ-এর হিন্দি ভার্সনের ওটিটি স্বত্ত ইতোমধ্যে বিক্রি করে দিয়েছি। এগুলো আপনার জানা নেই ডিপজল ভাই। এভাবেই ইন্টারন্যাশনাল ফিল্মগুলো হচ্ছে।”


আরও পড়ুন: এবার পরীমনির রহস্যময় পোস্ট!


ডিপজলের উদ্দেশ্যে মামুন আরও বলেন, “আপনার শেষ ৬-৭টি ছবির কথাই ধরুন। একটিও কোন সিনেপ্লেক্স চালায় না। বিষয়টি কি আপনার আত্মসম্মানে একটু লাগে না? যে, আমার সিনেমা কেন সিনেপ্লেক্সে চলছে না, ছবির মান কেন এতো নিচে নেমে গেল, দর্শক কেন দেখছে না! আপনার কোন সিনেমা আন্তর্জাতিক অঙ্গনে মুক্তি পায় না। আর একটা কথা বলি, ডিপজল ভাই আর অনন্ত জলিল- এমন দুজন মানুষ যাদের কাছে কেউ সাহায্য চেয়েছি কিন্তু পায়নি, এমন হয়নি।”


জেবি/এসবি