পূর্ণিমার দোয়া কবুল করেছেন আল্লাহ: ফেরদৌস আহামেদ


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১০:৩৮ অপরাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২৩


পূর্ণিমার দোয়া কবুল করেছেন আল্লাহ: ফেরদৌস আহামেদ
দেশীয় চলচ্চিত্রের দুই জনপ্রিয় মুখ অভিনেতা ফেরদৌস- অভিনেত্রী পূর্ণিমা | ছবি: সংগৃহীত

দেশীয় চলচ্চিত্রের দুই জনপ্রিয় মুখ অভিনেতা ফেরদৌস- অভিনেত্রী পূর্ণিমা। শোবিজের পাশাপাশি ব্যক্তিজীবনেও বেশ ভালো সম্পর্ক তাদের মধ্যে। তাই বন্ধুর জন্য যখন যেটা সবচেয়ে প্রয়োজন সেটাই করেছেন পূর্ণিমা। সম্প্রতি ফেরদৌস নিজেও বেসরকারি একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে এটি স্বীকার করেছেন।


চলতি বছরের নভেম্বরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ প্রদান অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন ফেরদৌস ও পূর্ণিমা। সে সময়ও আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার জন্য দৌড়ঝাঁপ করছিলেন নায়ক ফেরদৌস। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরো পড়ুন: আমাদের চারপাশটা নরক হয়ে গেছে: স্বস্তিকা


আর সেখানেই ফেরদৌসের মনোনয়নের বিষয়টি রসিকতার ছলে উপস্থাপন করেন পূর্ণিমা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে মঞ্চে দাঁড়িয়ে ফেরদৌসকে উদ্দেশ্য করে মজার ছলে পূর্ণিমা বলে ফেলেন, পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছো, আবার ভেবো না মনোনয়ন পাবা! তখন উত্তরে ফেরদৌস বলেন, বলা তো যায় না, পেয়ে যেতে পারি। পূর্ণিমা-ফেরদৌসের এমন রসিকতাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দুজনেই হেসে ফেলেন।


এই ভিডিওটি সেই অনুষ্ঠানে দেখানো হলে অভিনেত্রী পূর্ণিমা বলেন, ফেরদৌস আমার ভালো একজন বন্ধু। আমার যতটুকু করার প্রয়োজন আমি করে দিয়েছি। আর আমি জায়গা মতো বলে দিয়েছি!


আরো পড়ুন: নেটিজেনদের আক্রমণের স্বীকার দিশা-মৌনী


এর কিছুদিন পরেই ‘ঢাকা ১০’ আসন থেকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পেয়েছেন ফেরদৌস আহামেদ। সম্প্রতি এই অনুষ্ঠানে পূর্ণিমার কথাটি স্বীকারও করেন এ নায়ক। তিনি বলেন, আমি সবসময়ই বন্ধুত্ব এবং ভালোবাসায় বিশ্বাস করি। সে আমার বেস্ট ফ্রেন্ড। পূর্ণিমা আমার জন্য দোয়া করেছে এবং সেটি আল্লাহ কবুল করেছেন। আর এটা জ্বলন্ত উদাহরণ।


অভিনেত্রী বলেন, অন্যান্য অনুষ্ঠানে নিজের মতো উপস্থাপনা করি। কিন্তু জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে স্ক্রিপ্টে যা থাকবে তার বাইরে বলার কোনো নিয়ম নেই। তবুও ওই অংশটুকু তাৎক্ষণিক ভাবে বলে ফেলি। কিন্তু ঐদিন স্টেজের পিছনে আমাদের দুজনের মধ্যে যে খুনসুটি হয়েছিল। সেই স্মৃতি কখনো ভুলার নয়। ফেরদৌস আহমেদ বারবার স্ক্রিপ্ট পড়ছিল। কিন্তু স্টেজে প্রধান মন্ত্রী এবং ছোট আপাকে (শেখ রেহানা) দেখে ফেরদৌস স্ক্রিপ্ট ভুলে যায়। এবং পরে ব্যাক স্টেজে ৬ বোতল পানি খায়!


এমএল/