নতুন বছরে জয়ার বিশেষ বার্তা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩৩ অপরাহ্ন, ৩০শে ডিসেম্বর ২০২৩


নতুন বছরে জয়ার বিশেষ বার্তা
জয়া আহসান | ছবি: সংগৃহীত

অভিনেত্রী জয়া আহসান ঢাকাই সিনেমা সহ ওপার বাংলাতেও সমান তালে জনপ্রিয়। এ অভিনেত্রী ইতোমধ্যে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও ভূষিত হয়েছেন। রঙিন পর্দায় ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে ফুটিয়ে তোলেন এই নায়িকা। সাবলীল অঙ্গভঙ্গি আর অভিনয় দক্ষতায় বরাবরই সিনেমাপ্রেমীদের হৃদয় ছুঁয়ে যান তিনি। সম্প্রতি বলিউডে সিনেমা করেও পেয়েছেন সফলতা। পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রীও সবার মতো নতুন বছরের অপেক্ষায় আছেন। সে কারণে একটু আগেভাগেই অর্থাৎ নতুন বছর শুরুর দুদিন পূর্বেই ভক্তকূলকে জানালেন ২০২৪ সালের শুভেচ্ছা।


শনিবার (৩০ ডিসেম্বর বেলা ১২ টায়) রীতিমতো সুন্দর একটি ভিডিও বার্তার মাধ্যমে সামাজিক মাধ্যমে জয়া তার শুভেচ্ছা বার্তা দর্শকদের উদ্দেশ্য পোষ্ট করেন। সবার জীবনে নতুন বছর অনেক আনন্দ বয়ে আনুক সে কথা তো তিনি বলেছেনই। তবে তার এ ভিডিও বার্তায় ছিল দারুণ এক সামাজিক বার্তাও।


আরো পড়ুন: ক্লাসিক্যাল সংগীতে মনোনিবেশ করেছেন আমির খান


এ অভিনেত্রীকে বরাবরই পরিবেশ ও পশুপ্রেমী তারকা হিসেবে জেনে থাকবেন সবাই। ভিডিও বার্তায় সে কথাই আবারও মনে করিয়ে দিলেন তিন বার ফিল্মফেয়ার পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। তিনি বলেন, আপনারা অবশ্যই নতুন বছরকে বরণ করে নিতে আনন্দ করুন। তবে অবশ্যই সেটি একটি লিমিটের মধ্যে রেখে করার অনুরোধ করেছেন এই তারকা।


তিনি আহ্বান জানান যে, আপনার নতুন বছর উদযাপনের কারণে অন্য কারও যেন ক্ষতি না হয় সেদিকেও নজর রাখবেন। বিভিন্ন আতশবাজি আর পটকার বিকট শব্দে কিভাবে একজন শিশু, বৃদ্ধ, অসুস্থ মানুষ এমনকি পশু পাখি ক্ষতিগ্রস্ত হয় সেকথাও তুলে ধরেছেন জয়া আহসান। এমনকি কেউ কেউ এই বিকট শব্দের ফলে মৃত্যুর কোলেও ঢলে পড়তে পারেন।


আরো পড়ুন: অমিতাভের নাতিকে নিয়ে কোথায় গেলেন শাহরুখকন্যা সুহানা?


শেষে জয়া মনে করিয়ে দেন, মাথায় রাখবেন এই পৃথিবী শুধু মানুষের জন্য নয়। পশু পাখি প্রকৃতিরও সমান অধিকার আছে এই পৃথিবীতে। ফলে আমরা এমন কোন কাজ করব না যার জন্য মানুষ তথা পশু পাখি প্রকৃতির ক্ষতি সাধন হয়।


প্রসঙ্গত, জয়া আহসান প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘কড়ক সিং’ দিয়েই বাজিমাত করেছেন। হিন্দুস্তান টাইমসের তথ্যমতে, এ বছর আউটস্ট্যান্ডিং পারফরমেন্সের তালিকায় জয়ার নাম রয়েছে প্রথমের দিকে।


এমএল/