অভিনেত্রী স্বস্তিকাকে ছাড়া অস্বস্তিকর সংবাদ সম্মেলন!


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:৪৫ অপরাহ্ন, ২৪শে জানুয়ারী ২০২৪


অভিনেত্রী স্বস্তিকাকে ছাড়া অস্বস্তিকর সংবাদ সম্মেলন!
স্বস্তিকা মুখার্জি | ছবি: সংগৃহীত

দুপুরের পরপরই হঠাৎ সূর্য নিজেকে আড়াল করে নিলো। পৌষের নরম দিন আরও গম্ভীর হয়ে উঠলো। সন্ধ্যা নামতেই গুঁড়িগুঁড়ি বৃষ্টির ফোঁটা পড়া শুরু হয়েছে। শীতের মধ্যে এমন বেরসিক বৃষ্টির আনাগোনা যেমন কিছুটা অস্বস্তির জন্ম দিলো, এ মূহুর্তে অনেকটা তেমন আবহের অবতারণা ঘটে জাতীয় জাদুঘরের একটি মাস্টারবেড আকৃতির রুমে।


যেখানে অন্তত উপস্থিত ছিলেন শ’দুয়েকের মতো মানুষ আর ক্যামেরার ভিড়। উদ্দেশ্য-কলকাতার ছবি ‘বিজয়ার পরে’র টিম কথা বলবেন; অর্থাৎ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।


না, হলফ করেই বলা যায় যে, শুধু এ কারণেই এমন ভিড় নয়। এর পেছনে মূল কারণ এক সুন্দরী রমণী। যাকে পর্দায় বৈচিত্র্যময় চরিত্রে দেখেছে দর্শকেরা। আর ঢেঁকুর তুলেছে তার অভিনয় মুগ্ধতায়। তার নাম স্বস্তিকা মুখার্জি।


আরও পড়ুন: চারুকলা থেকে মাওয়াঘাটে স্বস্তিকা


ক্যামেরা-বুমে জাতীয় জাদুঘরে বুধবারের (২৪ জানুয়ারি) সন্ধ্যা তাই স্বাভাবিকের তুলনায় অনেকটা বেশি জমজমাট হয়ে উঠলো। গণমাধ্যমকর্মী থেকে ইউটিউবার, সবার আগ্রহের মূলে ছিলেন এই অভিনেত্রী। তিনাকে এক নজর সামনে থেকে দেখা, দু-চারটে কথা তার মুখ থেকে শোনা আর সেসব দৃশ্য ক্যামেরায় ধারণ করা। 


কিন্তু ওই যে, সারা দিনটাই যেখানে অস্বস্তিকর ছিল, আর সন্ধ্যাও সেই ধারা অটুট রাখলো। এদিনের সংবাদ সম্মেলনে এক এক করে সকলেই বক্তব্য দিলেন। ঘড়ির কাঁটা ঘুরতে ঘুরতে ৭টার ঘরে। ঠিক সেই সময়ে সংশ্লিষ্টরা জানালেন, এখানে স্বস্তিকার থাকার কথা ছিল। কিন্তু কোনও কারণবসত আসতে পারেননি!


এ সংবাদ সম্মেলনে হাজির ছিলেন ‘বিজয়ার পরে’ ছবির পরিচালক অভিজিৎ শ্রীদাস, অভিনেত্রী মমতা শঙ্কর প্রমুখ। এবং সঞ্চালনায় ছিলেন বিধান রিবেরু।


আরও পড়ুন: তাপসের পিয়ানোতে তাল মিলিয়ে গাইলেন স্বস্তিকা


মমতা শঙ্কর বলেন, ‘এই ছবিতে পরিচালক কিন্তু প্রথমে আমাকে নিতে চায়নি। পরে ছবির অভিনেতা দীপংকর দে-র পরামর্শে আমার সাথে যোগাযোগ করা হয়। ওই সময়ে আমি শারীরিক ও মানসিকভাবে বিভিন্ন সমস্যার মধ্যে ছিলাম।আর পরে যখন চিত্রনাট্য পড়লাম, তখনই আমি বলেছিলাম, আমি কাজটি করবো না। কারণ এত ভালো আর কঠিন চরিত্র; আমার কাছে নার্ভাস লাগছিল। পরে নির্মাতা বলেন, আমি কাজ না করলে ছবিটাই আর করবেন না। এভাবেই পরে এর সাথে যুক্ত হওয়া।’


সংবাদ সম্মেলন শেষ হয়ে সিনেমা শুরুর ঠিক আগমুহূর্তে অবশ্য রুমে উপস্থিত হন স্বস্তিকা। এ সময় তাকে ঘিরে দর্শক- ও সাংবাদিকের ভিড় প্রায় ধস্তাধস্তির পর্যায়ে পৌঁছে যায়। এই অভিনেত্রী সোজা চলে যান হলের ভেতর। এবং সেখানে সামান্য বক্তব্য শেষ করেই দর্শক সারিতে বসে ছবি দেখা শুরু করেন। 


এবার সম্পূর্ণ উৎসবজুড়েই এমন অস্বস্তিকর ঘটনা ঘটে চলেছে বলে অভিযোগ তুলছেন শিল্পী, আগত দর্শক ও সমালোচকরা।


আরও পড়ুন: স্বস্তিকাকে বাসায় ডাকলেন সাবেক প্রেমিক পরমব্রত 


উল্লেখ্য, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সিনেমা অব দ্য ওয়ার্ল্ড বিভাগে অংশ নিয়েছে ‘বিজয়ার পরে’ ছবিটি৷ এদিন সন্ধ্যা ৭টার সময় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে সিনেমাটি প্রদর্শিত হয়। আর এতে হলভর্তি দর্শকের সমাগম হয়েছিল। যা দেখে রীতিমতো আপ্লুত হন ছবির সংশ্লিষ্টরা।


এমএল/