চট্টগ্রামকে হটিয়ে তৃতীয় স্থান দখল করল ফরচুন বরিশাল


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৫ অপরাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৪


চট্টগ্রামকে হটিয়ে তৃতীয় স্থান দখল করল ফরচুন বরিশাল
ছবি: সংগৃহীত

বিপিএলে এবারের আসরে দুর্দান্ত ভাবে শুরু করেছিল ফরচুন বরিশাল। তবে হ্যাট্রট্রিক পরাজয়ের পর কিছুটা ছন্দ হারিয়েছিল তামিম-রিয়াদরা। কিন্তু আবারো আসরে ঘুরে দাঁড়িয়েছে তামিমের দল। নয় ম্যাচের পাঁচটির জয়ে ১০ পয়েন্ট নিয়ে চট্টগ্রামকে সরিয়ে টেবিলের তৃতীয় স্থান দখল করেছে বরিশাল। নবম ম্যাচে ঢাকাকে ২৭ রানে পরাজিত করেছে তারা।


বুধবার (১৪ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় বরিশালের অধিনায়ক। ব্যাটিংয়ে নেমেই দুর্দান্ত ঢাকাকে ১৮৭ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দেয় বরিশাল। জবাবে ঢাকা ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৫৯ রান তুলতে সক্ষম। ফলে ২৭ রানের জয় পায় বরিশাল। এতে ঢাকা দশম ম্যাচ খেলে নয়টিতেই পরাজয়ের স্বাদ বরণ করল।


বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় দুর্দান্ত ঢাকা। ৪ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ওপেনার নাঈম শেখ। ২ বলে মাত্র ৪ রান করে ড্রেসিংরুমে ফেরেন আরেক ওপেনার অ্যাডাম রোসিংটন। এদিন ব্যাট হাতে ভালো করতে পারেননি সাইফ হাসানও। ৪ বলে ২ রান করে আউট হন ডান হাতি এই ব্যাটার।


আরও পড়ুন: সাকিব-মাহেদীর ব্যাটিং তাণ্ডবে রংপুরের বড় সংগ্রহ


সেন উইলিয়ামসকে সাথে নিয়ে রান তুলতে থাকেন ব্যাটার অ্যালেক্স রোস। তবে নিজের ইনিংস বড় করতে পারেনি উইলিয়ামস। ১৫ বলে মাত্র ১২ রান করে আউট হন তিনি। ৯ বল খেলে ৬ রান করে তাকে সঙ্গ দেন এসএম মেহরোব।  মোসাদ্দেক হোসেন করেন ১০ বলে মাত্র ৮ রান।


৩ বলে ৬ রান করে আশা যাওয়ার মিছিলে যোগ দেন ব্যাটার আলাউদ্দিন বাবুও। কিন্তু এক প্রান্ত আগলে রেখে ৩৬ বলে অর্ধশতক পূর্ণ করেন রোস। তাকে সঙ্গ দেন ওপেনার তাসকিন আহমেদ। ১২ বলে মাত্র ১০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তাসকিন আহামেদ।


ইনিংসের শেষ ওভারে দুর্দান্ত ঢাকার জয়ের জন্য প্রয়োজন ছিল ৫১ রান। তাই আগেই ম্যাচটি হেরে গিয়েছিল রাজধানীর দল দুর্দান্ত ঢাকা। তবে শেষ ছয় বলে ২৩ রান তোলেন ব্যাটার রোস। এতে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটের বিনিময়ে ১৫৯ রান তুলতে পারে তাসকিনের দল। এতে ২৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বরিশাল। ৪৯ বলে ৮৯ রানের অপরাজিত দারুণ ইনিংস খেলেন অ্যালেক্স রোস।


আরও পড়ুন: স্বাগতিক চট্টগ্রামকে হারিয়ে কুমিল্লার বড় জয়


এদিন বরিশালের হয়ে সাইফউদ্দিন ও খালেদ আহমেদ তিনটি করে উইকেট তুলে নেন। এ ছাড়াও কেশব মহারাজ ও ওবেদ ম্যাকয় একটি করে উইকেটের দেখা পান।


এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২২ বল খেলে ২৪ রান করে বরিশালের ওপেনার আহমেদ শেহজাদ ফিরে গেলে, ব্যাট চালাতে থাকেন লোকালবয় ওপেনার তামিম ইকবাল। ৪৫ বলে ৭১ রানের অনবদ্য এক ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার ২৩ বলে ২৮ রান করেন ব্যাটার সৌম্য সরকার। শেষ পর্যন্ত পাকিস্তানি শোয়েব মালিকের ৯ বলে ১০ রান এবং সাইফউদ্দিনের ৬ বলে ২৩ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় বরিশাল দল।


এমএল/