প্লে-অফের টিকিট পেতে চ্যালেঞ্জিং লক্ষ্য বরিশালের সামনে


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৬ অপরাহ্ন, ২৩শে ফেব্রুয়ারি ২০২৪


প্লে-অফের টিকিট পেতে চ্যালেঞ্জিং লক্ষ্য বরিশালের সামনে
ছবি: সংগৃহীত

চলমান বিপিএলে লিগ পর্বের শেষ ম্যাচে প্লে-অফের সমীকরণ মাথায় নিয়ে কুমিল্লার বিপক্ষে মাঠে নেমেছে তামিম-মুমফিকরা। এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে বরিশালকে ১৪১ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।


শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বরিশালের ক্যাপ্টেন। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ধীর গতিতে খেলতে থাকে কুমিল্লার ব্যাটাররা। দুর্দান্ত বোলিংয়ের মাধ্যমে লিটন-নারিনকে চেপে ধরে মিরাজ-তাইজুলরা।


আরও পড়ুন: বরিশাল-কুমিল্লার খেলা দেখতে দর্শকদের উপচে পড়া ভিড়


১৬ বলে মাত্র ১৮ রান করে ফিরে গেলে সুনিল নারিন আউট হলে ১২ বলে মাত্র ১২ রান করে তাকে সঙ্গ দেন কাপ্তান লিটন। তাইজুল ইসলামের বলে ক্লিন বোল্ড আউট হন টাইগার এই ব্যাটার। এদিন ব্যাট হাতে ভালো করতে পারেননি মাহিদুল ইসলাম অঙ্কনও। ৬ বলে মাত্র ১ রান করে তাইজুলের দ্বিতীয় শিকার হন এই ব্যাটার।


চতুর্থ উইকেটে তাওহীদ হৃদয়কে সাথে নিয়ে রান তুলতে থাকেন অভিঙ্গ মঈন আলী। তবে নিজের ইনিংস বড় করতে পারেনি হৃদয়। এরপরই মঈনকে সঙ্গ দেন আন্দ্রে রাসেল। ৯ বল খেলে ১৪ রান করে আউট হন ক্যারিবীয় এই তারকা। ২২ বলে ২৩ রান করে রাসেলের দেখানো পথে পা রাখেন অলরাউন্ডার মঈন আলীও।


আরও পড়ুন: প্লে-অফে ওঠার লড়াইয়ে ফিল্ডিংয়ে তামিমের বরিশাল


অন্যদিকে ম্যাথিউ ফোর্ড (০) এবং এনামুল ৩ রান করে ড্রেসিং রুমে ফিরে গেলে ব্যাট চালাতে থাকেন জাকের আলী। শেষ পর্যন্ত জাকেরের ১৭ বল খেলে ৩৮ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে আট উইকেট হারিয়ে ১৪০ রানের লড়াকু সংগ্রহ পায় কুমিল্লাদল।


এদিন ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন স্পিনার তাইজুল ইসলাম। মোহাম্মদ সাইফউদ্দিন ও ওবেদ ম্যাককয় দুটি করে উইকেট তুলে নেন। এ ছাড়াও এক উইকেট দখল করেন আকিভ জাভেদ।


এমএল/