‘এত মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না’


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:৩৭ অপরাহ্ন, ১লা মার্চ ২০২৪


‘এত মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না’
ছবি: সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় দগ্ধ আহত ব্যক্তিরাও শঙ্কামুক্ত নন। চিরচেনা জায়গাতে মৃত্যুর ঘটনা মেনে নিতে পারছেন না শোবিজ অঙ্গনের তারকারাও। ভস্মীভূত ভবনের ছবি পোস্ট করে সোশ্যাল সাইটে অভিনেত্রী ইয়ামিন হক ববি লিখেছেন, আহারে জীবন।


শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমের পক্ষ থেকে বিজলিখ্যাত অভিনেত্রীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এমন মৃত্যু তো কখনো কারও কাম্য নয়। এই জায়গাটা আমার অনেক প্রিয়। আমাদের পরিচিতজনরা অনেকেই এখানে এসে সময় কাটান। কেউ শপিং করতে যান, আবার কেউ বা রেস্টুরেন্টে যান। এত বেশি কষ্ট পাচ্ছি কোনোমতে বলে বোঝাতে পারব না।


আরও পড়ুন: আমরা কত অসহায়: ইভানা


তিনি আরও বলেন, কত মানুষ, কত পরিবারের স্বপ্ন এক মুহূর্তেই নিভে গেল, কত মায়ের বুক যে খালি হলো, এই মৃত্যুর মিছিল খুবই কষ্টের। অগ্নিকাণ্ডের এই ঘটনার সুষ্ঠু তদন্ত করতে হবে। আমাদের অগ্নি নির্বাপণ ব্যবস্থার আরও উন্নতি করতে হবে।


তিনি বলেন, সামাজিক মাধ্যমে ও টিভি স্ক্রিনে যত সংবাদ দেখছি, ততই কষ্ট পাচ্ছি। আসলে এভাবেই কী তাদের চলে যাওয়ার কথা ছিল? এত বেশি মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না।


আরও পড়ুন: ক্ষণিকের আহাজারি শেষে মেতে উঠব খেলা কিংবা বাদশাহর কনসার্টে: জাহারা মিতু


উল্লেখ্য, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে ছয়তলা একটি ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের একটি রেস্টুরেন্টে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে এই আগুন নেভানো সম্ভব হয়।


ওই ভবনটি ছয়তলা। ওপরের তলাগুলোতেও রেস্তোরাঁ ছিল এবং শুধু তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছিল। দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের তলাগুলোতে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে।


এমএল/