মুক্তাগাছায় দুর্নীতির বিরুদ্ধে তথ্য মেলা ও গণশুনানি অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০১ অপরাহ্ন, ৪ঠা মার্চ ২০২৪


মুক্তাগাছায় দুর্নীতির বিরুদ্ধে তথ্য মেলা ও গণশুনানি অনুষ্ঠিত
ছবি: জনবাণী

ময়মনসিংহের মুক্তাগাছায় উপজেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি-সনাকের উদ্যোগে দিনব্যাপী তথ্য মেলা ও গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (৪ মার্চ) সকাল থেকে স্থানীয় জেলা পরিষদ ডাকবাংলো মাঠে এ তথ্য মেলা শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য কৃষিবিদ মো. নজরুল ইসলাম। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জাতীয় সংসদ সদস্যের নেতৃত্বে র‌্যালিটি ডাকবাংলো মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 


আরও পড়ুন: যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা, মুক্তাগাছায় ১৪৪ ধারা জারি


মেলা উদ্বোধন শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় সরকারী বিভিন্ন দপ্তর ও এনজিও প্রতিষ্ঠানের ৩০টি স্টল স্থান পায়। মেলার প্রথম ও দ্বিতীয় অধিবেশনে পৃথকভাবে গণশুনানি অনুষ্ঠিত হয়। 


এতে সরকারী বিভিন্ন সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে সেবার মান বৃদ্ধির লক্ষ নিয়ে ৯টি সরকারী বিভাগের দায়িত্বরত কর্মকর্তা অংশ নিয়ে সেবাগ্রহিতাদের বিভিন্ন প্রশ্ন ও অভিযোগের সরাসরি জবাব প্রদান করেন। 


আরও পড়ুন: মুক্তাগাছায় নৌকার প্রার্থীর শোডাউন


অনুষ্ঠানে আলোচনা পর্বে সনাক মুক্তাগাছার সভাপতি অধ্যাপক আব্দুস সবুরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য কৃষিবিদ মো. নজরুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ। বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জান্নাতুল ফেরদৌস, থানার অফিসার ইনচার্জ ফারুক আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাসেম, সনাকের সাবেক সভাপতি অধ্যক্ষ এখলাছুর রহমান জুয়েল, উপজেলা কৃষি অফিসার সেলিনা পারভীন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা জামান, তথ্য মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যাপক মাহবুবুল আলম রতন, সনাক সদস্য অধ্যাপক শাহনুর মামুন প্রমুখ।


মেলার দ্বিতীয় অধিবেশনে বিভিন্ন প্রতিযোগিতা, গণশুনানি, আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনি অনুষ্ঠিত হয়।


আরএক্স/