হাসপাতালে ভর্তি জাকের আলী, যা বললো চিকিৎসকরা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৫ অপরাহ্ন, ১৮ই মার্চ ২০২৪


হাসপাতালে ভর্তি জাকের আলী, যা বললো চিকিৎসকরা
ছবি: সংগৃহীত

লঙ্কানদের বিপক্ষে শেষ ওয়ানডের আগে লিটনের পরিবর্তে দলে ডাক পেয়েছিলেন তরুণ ব্যাটার জাকের আলী অনিক। একাদশে সুযোগ না পেলেও সৌম্যর বদলি হিসেবে ফিল্ডিং করতে নেমেছিলেন এই ক্রিকেটার। তবে বাংলাদেশ ইনিংসের শেষ ওভারে ফিল্ডিংয়ের সময় এনামুল হক বিজয়ের সাথে ক্যাচ নিতে গিয়ে মুখোমুখি ধাক্কা খায়। পরে জাকেরকে স্ট্রেচারে করে মাঠ থেকে নিয়ে যাওয়া হয়।


অবস্থা গুরুত্বর হওয়ায় সাথে সাথে হাসপাতালে নেওয়া হয় তাকে। চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে তার চিকিৎসা শেষে জাকেরের সবশেষ অবস্থা জানিয়েছেন চিকিৎসকেরা।


আরও পড়ুন: চমক রেখে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের


নিউরো সার্জন বিশেষজ্ঞ ডাক্তার মঈনউদ্দিন এম ইলিয়াস সংবাদমাধ্যমকে বলেন, আমরা ওর ভিশনটা দেখেছি। ইমার্জেন্সি রেসপন্স দল সার্বক্ষণিক অবজারভ করছে। তবে আমরা যেটা দেখতে পাচ্ছি এটা ঘাড়ের চোট। যে কন্ডিশন আছে পেশেন্ট স্থিতিশীল আছে এখন। আমরা উনাকে ২৪ থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত পর্যবেক্ষণ রাখতে চাই যেহেতু ওর প্রচুর ব্যথা আছে। এরপর আরও ২৪ ঘণ্টা পর আপডেট জানাব। তাকে এখানেই ভর্তি রাখব।


এ ছাড়াও অর্থপেডিক সার্জন আবু মোহাম্মদ সায়েম জানান, উনার চোটটি মূলত ঘাড়ে হয়েছে। তার ব্রেনে কোনো চোট পাওয়া যায়নি। নেক মোবিলাইজ আমরা করে দিয়েছি। আশা করছি ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে তার ব্যথা কমে যাবে। ইতোমধ্যে ব্যথা কিছুটা কমেছে। উনি কথা বলেছেন, আর ঔষধও খেয়েছেন। ভয় পাবার কোনো কারণ নাই।


আরও পড়ুন: ম্যাচ সেরা হলেন রিশাদ, সিরিজ সেরা শান্ত


জাকের ছাড়াও এদিন চোটে পড়েছেন ওপেনার ব্যাটার সৌম্য সরকার এবং পেসার মুস্তাফিজুর রহমানও। সৌম্য ফিল্ডিং করতে গিয়ে বেশ আঘাত পেয়েছেন। সৌম্যর বদলি হিসেবে ফিল্ডিং করতে নেমেছিলেন জাকের আলী অনিক।


ইনিংসের শেষ ওভারে পেসার তাসকিনের করা শেষ ওভারে বড় শট খেলতে গিয়েছিলেন ব্যাটার প্রমোদ মাদুশান।   শর্ট বলে ক্যাচ তুলেছিলেন এই ব্যাটার। সেটি তালুবন্দি কররা সময় মুখোমুখি সংঘর্ষ হয় এনামুল ও বদলি ফিল্ডার জাকেরের। এসময় এনামুল অবশ্য ক্যাচটি হাতছাড়া করেননি।


এমএল/