বিশ্বকাপের স্বপ্ন নিয়ে রাতে দেশ ছাড়ছে টাইগাররা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:০৮ অপরাহ্ন, ১৫ই মে ২০২৪


বিশ্বকাপের স্বপ্ন নিয়ে রাতে দেশ ছাড়ছে টাইগাররা
ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যবিশিষ্ট দল ঘোষণা করেছে বিসিবি। আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হবে ৭ জুন থেকে। গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।


আইসিসির মেগা আসরটিতে অংশ নিতে বুধবার (১৫ মে) দিবাগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়াল দেবে টাইগার বাহিনী। দলের সঙ্গে টিম ম্যানেজমেন্টের সদস্য, কোচিং স্টাফসহ সব খেলোয়াড়ই যাওয়ার কথা রয়েছে। 


আরও পড়ুন: আক্ষেপ মাহমুদউল্লাহর, রেকর্ড সাকিবের


দেশ ছাড়ার আগে বুধবার (১৫ মে) মিরপুরে সংবাদ সম্মেলনে বিশ্বকাপ নিয়ে নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রধান কোচের বিশ্বাস টুর্নামেন্টটিতে ভালো করবে শিষ্যরা, ‘আমার মতে আমাদের প্রস্তুতি বেশ ভালো। চট্টগ্রামে ক্যাম্প করেছি, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলেছি, খেলার সুযোগ দিতে পেরেছি প্রায় সবাইকে। কয়েকজনের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে একটু দুশ্চিন্তা আছে। তবে সব মিলে দলের প্রস্তুতিতে আমি খুশি।’


‘প্রত্যেক টুর্নামেন্টে ভালো করার সুযোগ রয়েছে। আমাদের জন্য চ্যালেঞ্জিং হচ্ছে। তবে অতীতের চেয়ে ভালো করার জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতিই আমরা নিচ্ছি। টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র‌্যাঙ্কিয়ে কোথায় আছি, সেখানেও দেখা যায়। এখানে অস্বীকার করার সুযোগ নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে’, আরও যোগ করেন হাথুরুসিংহে।


আরও পড়ুন: অনিশ্চিত তাসকিনই যে কারণে বিশ্বকাপের সহ-অধিনায়ক


বাংলাদেশের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড


নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলি, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানভীর ইসলাম।


রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন


জেবি/আজুবা