গীতিকার এ্যাডঃ মাজহারুল ইসলাম সরকারের গীতিকথায়

ঢাকা শিল্পকলা একাডেমীর মঞ্চ মাতালো ১৯ জন শিল্পী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২২ অপরাহ্ন, ২৫শে মে ২০২৪


ঢাকা শিল্পকলা একাডেমীর মঞ্চ মাতালো ১৯ জন শিল্পী
ছবি: প্রতিনিধি

দিনাজপুরের বিশিষ্ট আইনজীবী, গীতিকার, কবি-সাহিত্যিক, মানবাধিকার কর্মী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. মাজহারুল ইসলাম সরকারের “সুরে সুরে মন পবন” নামক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (২৪ মে) বিকাল ৪ টায় ঢাকা শিল্পীকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে তার লেখা গানে এবং মো. তজিরুল ইসলামের সুরে ঢাকার শত শত সংগীত পিপাসু স্রোতাদের মাতিয়ে দিয়েছে ১৯ জন প্রখ্যাত দেশী-বিদেশী কন্ঠশিল্পী। 


“সংগীত সমৃদ্ধ হোক জীবন” -এই শ্লোগানকে সামনে রেখে মাসিক সরগম ঢাকার আয়োজনে এবং দেশ বিদেশের প্রতিষ্ঠিত ১৯ জন কন্ঠশিল্পীদের “সুরে সুরে মন পবন” অনুষ্ঠানে যারা মঞ্চ কাঁপিয়ে তুললেন তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা তিমির নন্দী, সুজিদ মোস্তফা, ইয়াসমিন মুশতারী, ড. প্রিয়াংকা গোপ, সমরজিৎ রায়, পূজন কুমার দাস, মাহমুদুল হাসান, অরূপ বিশ্বাস, জুলি শারমিলী, শিল্পী বিশ্বাস, ত্রিবেনী পান্না, বর্ণালী সরকার, মনিরা মনি, মনিরা রওনক বুবলি, নুসরাত জাহান সুমী, কলকাতার বিশিষ্ট কন্ঠশিল্পী বিপ্লব ঘোষ, বেগম লুৎফুন্নেছা, খালেদা হক ও শিতাব তাহমিদ। 


আরও পড়ুন: গরুর হাটে শিল্পীদের চাকরির ব্যাপারে যা বললেন মিশা


গীতিকার এ্যাড. মাজহারুল ইসলাম সরকার তার মন পবন গানে বর্তমান সময়ের তরুণ, মধ্যবয়সী, বয়জোষ্ঠদের নিয়ে লেখা বিশেষ করে যারা শুদ্ধ সংগীতের চর্চা করেন তার এই সুরে সুরে মন পবন অনুষ্ঠানটি ঢাকার সংগীত জগতের সংগীত পিপাসু স্রোতাদের মাঝে যথেষ্ঠ আলোড়ন সৃষ্টি করেছে। 


আরও পড়ুন: এবার মান্নার সুরেই সুর মিলিয়ে যা বললেন জিৎ


উল্লেখ্য, গীতিকার এ্যাড. মাজহারুল ইসলাম সরকার গীতিকার হিসেবে স্থানীয় শিল্পীরা দিনাজপুর প্রেসক্লাবের আয়োজনে মনোজ্ঞ সংগীত সন্ধ্যা দিনাজপুরবাসীকে ও দিনাজপুরের সংগীত পিপাসু শ্রোতাদের উপহার দিয়েছিলো।


জেবি/এসবি