শাকিব-মিমির ‘উরাধুরা’য় মেতেছেন ভক্তরা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৮ অপরাহ্ন, ২৮শে মে ২০২৪


শাকিব-মিমির ‘উরাধুরা’য় মেতেছেন ভক্তরা
ছবি: সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের সুপরস্টার শাকিব খানের পরবর্তী সিনেমা ‘তুফান’র প্রথম গান ‘লাগে উরাধুরা’ প্রকাশ্যে এসেছে। মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ’র ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পায়। 


শাকিব খান ও অভিনেত্রী মিমি চক্রবর্তীর ২ মিনিট ৪৫ সেকেন্ডের এই গানে পর্দায় রীতিমতো কাঁপন ধরিয়েছেন। প্রথমবারের মতো শাকিব খানের এই গানে কণ্ঠ দিয়েছেন বর্তমান সময়ের তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী প্রীতম হাসান।


গানটি প্রকাশ্যে আসার পরপরই ঝড় তুলেছে শাকিবিয়ানদের মনে। গানটির প্রশংসা করে কমেন্টে মোনায়েম নামের এক ভক্ত লেখেন, ‘এক কথায় অতুলনীয়; কিসের বম্বে,কিসের ইন্ডিয়ান শাকিব খান অনলি বাংলার বস।’


প্রেম চৌধুরি নামে আরেক ভক্ত লেখেন, ‘রাজত্ব চলবে আরও ২৫ বছর এই গান তার প্রমাণ।’


আরও পড়ুন: শ্রেষ্ঠ সংগীত পরিচালকের এজেএফবি স্টার অ্যাওয়ার্ড পেলেন এসকে সাগর শান


ভিডিওতে আলো-ঝলমলে ড্যান্সফ্লোরে নায়িকা মিমি চক্রবর্তীর সঙ্গে জমিয়ে নেচেছেন কিং খান। গানের শেষভাগে ড্যান্সফ্লোরে দেখা মেলে প্রীতম হাসানের। সবশেষ চমক হিসেবে এক ঝলক দেখা মেলে নির্মাতা রায়হান রাফীর। 


লাগে উরাধুরা গানটির সুর সকলেরই পূর্ব পরিচিত। এটি বাউল রাজ্জাক দেওয়ানের লেখা-সুর করা ‘আমার ঘুম ভাঙাইয়া গেলো রে মরার কোকিলে’র আদলে তৈরি হয়েছে। যে গানে কণ্ঠ দিয়েছিলেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। স্বচ্ছতার জন্য গানের ডেসস্ক্রিপশনে ক্রেডিট লাইনে রাজ্জাক দেওয়ানের নামও যুক্ত করা হয়েছে।


আরও পড়ুন: আমি আর কাঁদতে চাই না: প্রভা


তুফান-এ ব্যবহৃত গানটির কথা লিখেছেন রাসেল মাহমুদ ও শরীফ উদ্দিন। সংগীতায়োজন করেছেন প্রীতম। আর তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন গায়িকা অন্তরা রায়।


প্রসঙ্গত, এরইমধ্যে তুফান ছবির শুটিং শেষ হয়েছে। এবার ঈদে মুক্তি দেওয়ার লক্ষ্যে কাজ করছে সংশ্লিষ্টরা। সবকিছু ঠিক থাকলে আসন্ন ঈদুল আজহায় বড় পর্দায় মুক্তি পাবে ছবিটি। বিগ বাজেটের এই সিনেমায় শাকিব খানের নায়িকা হিসেবে আছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী ও এপার বাংলার মাসুমা রহমান নাবিলা। এছাড়াও রয়েছেন চঞ্চল চৌধুরী ও মিশা সওদাগরের মতো দাপুটে অভিনেতা। ঢাকার আলফা আই ও চরকির সঙ্গে ছবিটি প্রযোজনা করছে কলকাতার এসভিএফ।


জেবি/আজুবা