তবে কি ঈদে মুক্তি মিলছে না তুফানের?


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৭:২৪ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৪


তবে কি ঈদে মুক্তি মিলছে না তুফানের?
ছবি: সংগৃহীত


এবার ঈদে মুক্তি পাবে ঢাকাই সিনেমার শীর্ষনায়ক শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। তবে সেন্সর বোর্ডকে তোয়াক্কা না করা, নিয়মকানুন ভঙ্গ করে টিজার প্রদর্শন করার অভিযোগ উঠেছে সিনেমাটির নির্মাতা রায়হান রাফির বিরুদ্ধে। এর আগেও এই নির্মাতা সেন্সর বিধিবহির্ভূত কর্মকাণ্ডের কারণে খবরের শিরোনাম হয়েছিলেন।


সম্প্রতি তার মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটিকে ঘিরে রায়হান রাফির অনেক নেতিবাচক কর্মকাণ্ড সেন্সর বোর্ডের নজরে এসেছে। যার কারণে সিনেমাটির সেন্সর ছাড়পত্র নিয়ে নতুন করে ভাবছেন বোর্ড কর্মকর্তারা।


আরও পড়ুন: যে কারণে শাকিবের ‘দরদ’ আটকা!

 

ঈদকে সামনে রেখে সেন্সরে জমা পড়েছে সিনেমাটি। জানা গেছে, মঙ্গলবার (০৪ জুন) এই সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শিত হবে। নানা অভিযোগ থাকায় এদিন বাড়তি সতর্কতার সঙ্গে সিনেমাটি দেখা হবে বলে নিশ্চিত করেছে সেন্সর বোর্ডের একাধিক সূত্র।


সূত্রের ভাষ্য, বিগ বাজেটের এই সিনেমাটির বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সামনে রেখেই সিনেমাটি দেখা হবে। এরপর বোর্ডের সব সদস্যের মতামতের ভিত্তিতে সিনেমাটি ছাড়পত্রের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। দেওয়া হতে পারে কাটিং!


এরই মধ্যে, আইন ভঙের অভিযোগ উঠেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। সেন্সর ছাড়পত্রবিহীন টিজার প্রেক্ষাগৃহে প্রদর্শন করা হয়েছে বলে অভিযোগ পায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। সেন্সর বোর্ডের অনুমতি ছাড়াই নারায়ণগঞ্জের ‘গুলশান’ সিনেমাহলে গত ১০ মে দুপুর ১২টার শোতে দেখানো হয় ‘তুফান’ সিনেমার টিজার।


আরও পড়ুন: টিকটকার প্রিন্স মামুনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি


সূত্রটি বলছে, আইন ভঙের এই অভিযোগটি বেশ গুরুত্ব সহকারে দেখছে সেন্সর বোর্ড। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে কোরবানির ঈদে মুক্তি পাবে এই সিনেমাটি। শেষ পর্যন্ত কাটিং নিয়ে সিনেমাটি মুক্তি পাবে কিনা তা নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে শাকিবিয়ানদের মনে।


প্রসঙ্গত, একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনী নিয়েই রয়েছে সিনেমাটির গল্প। এতে শাকিব খানের বিপরীতে রয়েছেন টালিউডের মিমি চক্রবর্তী ও বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। বিশেষ একটি চরিত্রে চমক হিসাবে থাকবেন চঞ্চল চৌধুরী। সিনেমাটির যৌথভাবে প্রযোজনা রয়েছে চরকি, আলফা আই ও ভারতের এসভিএফ।


জেবি/আজুবা