টেকনাফে অর্ধগলিত মৃতদেহ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৮ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৪


টেকনাফে অর্ধগলিত মৃতদেহ উদ্ধার
ছবি: প্রতিনিধি

কক্সবাজারে টেকনাফের চাকমারকূল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ী এলাকা থেকে হাত-পা বিচ্ছিন্ন অবস্থায় অর্ধগলিত এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।


মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকূল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৭ ব্লক সংলগ্ন পাহাড়ী এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয় বলে জানান, টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।


আরও পড়ুন: টেকনাফে রাতভর শান্ত দিনভর বিস্ফোরণের শব্দ


নিহত নাজিম উদ্দিন (৪৭) টেকনাফের চাকমারকূল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-২ ব্লকের মোহাম্মদের ছেলে।


স্থানীয়দের বরাতে ওসমান গনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফের চাকমারকূল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের কাঁটাতারের সীমানার আনুমানিক ৩০০ মিটার দূরের পশ্চিমের পাহাড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করেছে।


“ নিহতের ডান হাত-পা ও অন্ডকোষ শরীর থেকে বিচ্ছিন্ন রয়েছে। পুরো শরীর থেকে চামড়া খসে যাওয়ার পাশাপাশি মাথার ভিতরের সবটুকু বের হয়ে খুলিটা অবশিষ্ট রয়েছে। লাশটি পঁচে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে ধারণা করা হচ্ছে, অন্তত ৮/১০ দিন আগে তাকে হত্যা করে দূর্বৃত্তরা লাশটি জঙ্গলে ফেলে রেখে যায়। 


আরও পড়ুন: টেকনাফে খাল থেকে বস্তাবন্ধী নারীর মরদেহ উদ্ধার


ওসি বলেন, “ লাশটি উদ্ধারের পর পরিচয় শনাক্তে পুলিশ বিভিন্নভাবে খোঁজ খবর নেওয়া শুরু করে। পরে রাতে এক পর্যায়ে সাহুদা খাতুন নামের রোহিঙ্গা এক নারী মৃতের কোমরে থাকা রশি এবং লাশের পাশে থাকা জামা-কাপড় দেখে তার স্বামী বলে পরিচয় শনাক্ত করেন। ”


ওসমান গনি জানান, কারা, কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে পুলিশ তা এখনো নিশ্চিত নয়। ঘটনার কারণ জানার পাশাপাশি জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।


নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।


এসডি/