সাংবাদিক দম্পতি সাগর-রুনী ও রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৩ অপরাহ্ন, ২৪শে আগস্ট ২০২৪


সাংবাদিক দম্পতি সাগর-রুনী ও রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন
ছবি: প্রতিনিধি

বাংলাদেশের আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনী ও কুষ্টিয়ার সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার (২৫ আগস্ট) কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে সকাল ১১ টাই কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন  (কেইউজে) (রেজি নং-২০৬৯) এর  আয়োজনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।


আরও পড়ুন: কুষ্টিয়া মডেল থানার খোয়া যাওয়া অস্ত্র-গুলি উদ্ধার


কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চুর সভপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন সাধারন সম্পাদক শামিম-উল হাসান অপু। মানববন্ধনে বক্তব্য রাখেন কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি লুৎফর রহমান কুমার, সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী বাবু, দপ্তর সম্পাদক এস,এম মাহফুজ-উর রহমানসহ সাংবাদিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ। 


এছাড়া আরও বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি খন্দকার আল মামুন সাগর, প্রবীন সাংবাদিক দৈনিক কুষ্টিয়া বার্তার প্রকাশক ও সম্পাদক খাদেমুল ইসলাম। 


মানববন্ধনে বক্তরা বলেন, গত এক যুগে ১১১ বার সাগর-রুনী হত্যার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় পিছিয়েছে। আওয়ামী সরকার নিজের দোষ গোপন রাখতেই সাগর-রুনী হত্যা কান্ডের বিচার না করে প্রহোসন করেছে। বর্তমানে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে সাগর-ররুনী হত্যা কান্ডের বিচারের জোর দাবি জানান। 


কুষ্টিয়ার  হাসিবুর রহমান রুবেল হত্যা কান্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, অতি পরিকল্পিত ভাবে রুবেলকে হত্যা করে পানিতে ফেলে দেয়া হয়। এই হত্যাকান্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রশাসনের স্বার্থলোভী কর্মকর্তা ও আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা হত্যা করা হয়। এই হত্যার যেনো  কোনভাবে বিচার না হয় সে জন্য নৌ পুলিশের কাছে মামলার তদন্ত ভার দেয়া হয়েছে। এখন সময় এসেছে রুবেলের হত্যাকারিদের শনাক্ত করার। দ্রুত রুবেল হত্যা কান্ডের জট খুলে বিচারের আওতায় আনতে হবে।  



এদিকে ডিজিটাল নিরাপত্তা আইন ও সাংবাদিকদের কলম থামিয়ে দিতে কালো আইনের সমালোচনা ও বাতিলের দাবি জানিয়ে বক্তারা আরও বলেন , আওয়ামী সরকার তার রাজত্ব্য  কায়েম ও নির্বিগ্নে জুলম নিপিরন চালিয়ে যেতে সাংবাদিকদের কন্ঠ রোধ করতে ডিজিটাল নিরাপত্তা নামক কালো আইন পাশ করে। এই আইনের মাধ্যমে দেশের অনেক সাংবাদিক মিথ্যা মামলার শিকার হয়েছে। স্বাধীন সাংবাদিকতা ও সত্যকে সত্য বলে তুলে ধরার ক্ষমতা কেড়ে নেয়া হয় এ আইনের মাধ্যমে। তাই বর্তমান অন্তরবর্তীকালিন  সরকারের কাছে অবিলম্বে এ কালো আইন বাতিলের দাবি জানান তারা।


আরও পড়ুন: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও হানিফকে প্রধান আসামী করে কুষ্টিয়ায় ২০১জনের নামে হত্যা মামলা


মানববন্ধনে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক এম এ জিহাদ , প্রচার সম্পাদক খালিদ হাসান সিপাই , সদস্য সেহাব উদ্দিন, শাহারিয়ার ইমন রুবেল, নাব্বির আল নাফিজ, সোহাগ মাহমুদ, তুহিন খন্দকার, নাজমুল হাসান, আবু মনি জুবায়ের এলিন, খন্দকার সোহেল টানু, কাজী সাইফুল, হাসনাত রাব্বু, শুভ, আল আমিন হোসেনসহ প্রমুখ্। 


এছাড়া আরও উপস্থিত ছিলেন এখন টেলিভিশনের সোহেল পারভেজ , বিটিভির তরিকুল ইসলাম , দৈনিক খবরওয়ালার ভারপ্রাপ্ত সম্পাদক মুন্সী শাহিন আহমেদ, দৈনিক জনবানী পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি মোঃ রবিউল ইসলাম হৃদয়, দৈনিক কুষ্টিায়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক  আরাফাত হোসেন  বাংলা টিভির এম লিটন উজজামান, এশিয়ান টিভির ক্যামেরাম্যান রাব্বিসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।


এসডি/